Difference between revisions of "এক বিধর্মিনীর ঘর"

From Sunnipedia
Jump to: navigation, search
 
Line 12: Line 12:
  
 
[[Category:শিক্ষনীয়_ঘটনা]]
 
[[Category:শিক্ষনীয়_ঘটনা]]
 +
[[Category:নিবন্ধ]]

Latest revision as of 22:08, 14 January 2016

শিক্ষনীয় ইসলামী ঘটনাসমূহ 1





























  • এক বিধর্মিনীর ঘর

হুযুর (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মক্কা বিজয়ের পর মক্কা মুয়াজ্জমার এক বিধর্মী মহিলার ঘরের দেয়ালে ঠেস দিয়ে তাঁর কোন এক খাদিমের সাথে কথা বলছিলেন। সেই বিধর্মী মহিলা ঠেস দিয়ে দাঁড়িয়েছেন, তখন সে হিংসা ও বিদ্বেষের বশবর্তী হয়ে ঘরের সব জানালা বন্ধ করে দিল, যেন সে হুযুরের কন্ঠও শুনতে না পায়। সেই মুহুর্তে জিব্রাঈল আমীন উপস্থিত হয়ে আরয করলেনঃ

ইয়া রাসুলুল্লাহ ! আল্লাহ তাআলা ফরমান, যদিওবা এ মহিলা অমুসলিম কিন্তু আপনার শান-মান বড় মহৎ, অনেক উচ্চ। যেহেতু এ অমুসলিম মহিলার দেয়ালের সাথে আপনার পিঠ মুবারক লেগেছে, সেহেতু আমি চাই না যে গৃহিনী জাহান্নামের আগুনে দগ্ধ হোক। এ মহিলাতো স্বীয় ঘরের জানালাসমূহ বন্ধ করেছে কিন্তু আমি ওর অন্তরের জানালা খুলে দিয়েছি এবং এটা ওর দেয়ালে আপনার ঠেস দিয়ে দাঁড়ানোর বরকতেরই ফল। ইত্যবসরে সেই মহিলা অস্থির হয়ে ঘর থেকে বের হয়ে আসলো এবং চিৎকার করে বললো আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া কোন মাবুদ নেই। আরও সাক্ষ্য দিচ্ছি নিশ্চয়ই আপনি আল্লাহর রাসূল।

সবকঃ

অমুসলিম মহিলার ঘরের দেয়ালের সাথে হুযূরের পিঠ মুবারক লাগার কারণে সে দোযখের আগুন থেকে বেঁচে গেল। তাহলে যে ভাগ্যবতী পবিত্র মহিলা হযরত আমেনা (রাদি আল্লাহ আনহা) এর গর্ভে হুযূর অবস্থান করেছেন, সেই পবিত্র মহিলা কেন জান্নাতের অধিবাসী হবেন না। ওরা কত বড় বদবখ্ত, যারা হুযূরের মা-বাপ সম্পর্কে যা-তা বলে।

তথ্যসূত্র

  • নুজহাতুল মাজালেস ৭৮ পৃঃ ২ জিঃ
  • ইসলামের বাস্তব কাহিনী - ১ম খন্ড